Thursday, 1 February 2018

আসছে বিশাল সার্কুলারঃ ২০১৮ হবে সবার চাকরির বছর

ধেয়ে আসছে বিশাল বিশাল চাকরির সার্কুলার! এছাড়া বাকি আছে বড় সার্কুলারের সরকারি বেসরকারি ব্যাংক  আর্থিক প্রতিষ্ঠানের পরীক্ষা ২০১৮ সালে চাকরি হবে আশা করাই যায়।   


বর্তমান জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বিভিন্ন মন্ত্রণালয়ে লাখ ৫৯ হাজার ২৬১টি পদ খালি রয়েছে।  সম্প্রতি (২০১৮ সালের জানুয়ারির শেষে) তিনি সংসদে সরকারি দলের এমপির ১টি  প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আশরাফুল ইসলাম বলেন, শূন্য পদ পূরণের লক্ষ্যে দরকারি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, এছাড়া ধারাবাহিকভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের থেকে সকল মন্ত্রণালয় বা বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে নতুন পদ সৃষ্টিতে সম্মতি প্রদান করা হয়। পরবর্তীতে মন্ত্রণালয় বা বিভাগ স্ব স্ব বিধি অনুযায়ী ওই সৃজিত পদে নিয়োগের কার্যক্রম গ্রহণ করে। শূন্য পদ পূরণে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সব মন্ত্রণালয় বিভাগকে পত্র পাঠানো হয়েছে।


আরো অনেক পোস্টের চাকরির পরিক্ষাতো আছেইঃ
ব্যাংকার্স সিলেকশন কমিটিভুক্ত ৮টি সরকারি ব্যাংক  আর্থিক প্রতিষ্ঠানে ‘সিনিয়র অফিসারের (সাধারণ)’ হাজার ৬৬৩ টি শূন্যপদে নিয়োগ পরীক্ষা  বাতিল তাই আবার এই পরীক্ষা অনুষ্ঠিত হবে


ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত  ব্যাংক  আর্থিক প্রতিষ্ঠানে ‘ঊর্ধ্বতন কর্মকর্তা (সাধারণ)’ পদে ৩৬৭টি শূন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বাংলাদেশ ব্যাংক এবং এটার পরীক্ষা হবে ২০১৮ সালেই।

বর্তমানে আরও কিছু চাকরির বিজ্ঞপ্তি চলছে।


তো আর দেরি নয়। পড়ালেখা শুরু করে দেন। রেডি সেট গো!



0 comments:

Post a comment